কেন্দ্রীয় কৃষকলীগের তদন্তে খোরশেদ আলমের বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের মানববন্ধন ও সংবাদ প্রকাশ পরিকল্পিত মিথ্যাচার প্রমাণিত

নিজস্ব প্রতিবেদক, সদর দক্ষিণ

বাংলাদেশ কৃষকলীগ জাতীয় কমিটির সদস্য, কুমিল্লা মহানগর কৃষকলীগের আহবায়ক ও নগরীর দৈয়ারা জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ খোরশেদ আলম এর বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের মানববন্ধন, সংবাদ প্রকাশ, সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যাচার এবং কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু কে সরু রাস্তা দিয়ে খোরশেদ আলম এলাকার উন্নয়নের স্বার্থে নিজ বাইকে আরোহন করে নিয়ে গিয়ে যাওয়ার ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে যাওয়ার বিষয়টি মিথ্যা প্রমাণিত হওয়ায় কুমিল্লা মহানগর কৃষকলীগের আহবায়ক মোঃ খোরশেদ আলম কে যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল তা প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নির্দেশে কারণ দর্শানোর নোটিশ প্রত্যাহার করা হয়েছে। গত ২৪/০৬/২০২১ইং তারিখ দলীয় প্যাডে কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা অঞ্চলের সদস্য সচিব হিজবুল বাহার রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

“কারণ দর্শানো প্রত্যাহারের নোটিশটি” নিন্ম তুলে ধরা হলো-
জনাব,মুজিবীয় শুভেচ্ছা রইল। বাংলাদেশ কৃষক লীগর সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলছুম স্মৃতি এমপি এর নিদের্শত্রমে জানানো যাচ্ছে যে, আপনি বাংলাদেশ কৃষক লীগ কুমিল্লা মহানগর শাখার আহ্বায়ক হয়ে বিএনপি’র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর সাথে মোটর বাইকে আরোহন করেছেন এবং আপনার বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন মানববন্ধন ও সংবাদ প্রকাশিত হয় মর্মে প্রেরিত নোটিশটি প্রত্যাহার প্রসঙ্গে। উক্ত নোটিশটি জবাব ১০/০৬ /২০২১ ইং তারিখে বিষয় সমুহ লিখিত বর্ণনা মারফত ও খোঁজ খবর নিয়ে আমরা জানতে পারি ঘটনাটির সম্পূর্ণ মিথ্যা ও পরিকল্পিত আপনাকেও কৃষক লীগকে জড়িয়ে সম্মানহানীর করার অপপ্রয়াসের নামান্তর। প্রকৃত পক্ষে প্রকাশিত সংবাদ গুলি মিথ্যা এবং উদ্দেশ্য প্রনোদিত। রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার হীন চেষ্টা বলে প্রতিয়মান হয়। মেয়র মনিরুল হক সাক্কুর সাথে বাইকে আরোহনের ছবিটি মেয়র নির্বাচনের অনেক পরের অর্থাৎ ১৮ মে ২০১৯ ইং তারিখের ঘটনা। মেয়র হিসেবে আপনার এলাকার উন্নয়ন কাজ পরিদর্শনের জন্য নিজ গ্রামে নিয়ে আসা ছবি। মেয়রের গাড়ি সরু রাস্তায় না ঢুকিয়ে আপনি বাইকে করে ঘটনাস্থল পরিশর্দনে নিয়ে যান এলাকার উন্নয়নের স্বার্থে। এটাকে সাধুবাদ না জানিয়ে আপনার বিরুদ্ধে অপপ্রচার করা হয়।

২য় ঘটনাটি হচ্ছে আপনার বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের মানববন্ধন ও সংবাদ প্রকাশ প্রসঙ্গে যা পরিকল্পিত মিথ্যাচার। বিষয়টি মিথ্যা ও বানোয়াট। ইতিমধ্যে আপনি কুমিল্লা টাউন হলে মসজিদ কমিটি ও এলাকাবাসীকে নিয়ে সাংবাদিক সম্মেলন করে, মসজিদের জন্য দান ও ক্রয়কৃত সম্পত্তির কাগজ পত্র সাংবাদিকদের হাতে তুলে দিয়েছেন। এখানে উল্লেখ্য যে, মসজিদের জন্য দান ও এবং ক্রয়কৃত সম্পত্তি বেশির ভাগই মানিক ভৌমিক গংদের ওয়ারিশদের কাছ থেকে খরিদকৃত। যাহার দলিল নং ৪১৪২, ৪১৬৯ তাং – ২০ / ০৪ / ১৭ ইং, দাতা – কবির আহমদ গং, গ্রহিতা – দৈয়ারা জামে মসজিদ, পরিমান ০৮ শতক। দলিল নং ১০৩৮৯, তাং – ২০/ ১১/ ১৭ ইং, দাতা ডাঃ গৌরাঙ্গ / নৈপাল / গং, গ্রহিতা – দৈয়ারা জামে মসজিদ, পরিমান- ০৪.১৭ শতক, দলিল নং ১০০৫, দাতা – সবিতা রানী, গ্রহিতা – দৈয়ারা জামে মসজিদ, পরিমান ০২.৫০ শতক, দলিল নং – ২১৩৭, দাতা – ফারুক / ছোটন, গ্রহিতা দৈয়ারা জামে মসজিদ পরিমাণ – ০২.৪২ শতক, দলিল নং ১১১৭, দাতা – মৃত আতর আলী / মৃত আমীর আলী গ্রহিতা – দৈয়ারা জামে মসজিদ ০১.০০+০১.০০.০২ শতক, দাতা আবদুল গফুর, গ্রহিতা দৈয়ারা জামে মসজিদ পরিমাণ – ০৩.০০ শতক। সর্বমোট প্রায় ২১ শতক। সকল ক্রয় বিক্রয় ১৯৯৩ হইতে ২০১৮ সনের শেষ। আর খোরশেদ আলম কে দৈয়ারা মসজিদের সভাপতি দায়িত্ব দেয়া হয়েছে ২০১৯ সালে।

অত্র জমি ক্রয় বিক্রয়ের সহিত আপনার কোন সম্পর্ক নাই। তারপর আপনাকে বাংলাদেশ কৃষক লীগকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা, বানোয়াট ও কল্পিত অভিযোগ করে সংবাদ প্রকাশ করে। এই ধরনের বিতর্কিত সংবাদ পরিবেশনের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আপনার প্রতি অনুরোধ করা হইল। ১০/ ০৬/২০২১ ইং তারিখের প্রেরিত নোটিশটি বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি এর নির্দেশক্রমে প্রত্যাহার করা হইল।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!